কি ভাবে ফটোশপ CS6 সেটাপ করতে হয়?

Ho To Setup Photoshop CS6


বিসমিল্লাহ্‌ বলে শুরু করছি আমার আজকের টিউন।আজ আমি আপনাদের শিখাব কি করে এডোবি ফটোশপ সিএস-৬ সেটাপ করতে হয়।
যাদের কাছে ফটোশপ সিএস-৬ নাই তারা নেট থেকে ডাউনলোড করে নেন।আর যারা ডাউনলোড করতে পারবেননা তারা আমার সাথে কন্টাক্ট করুন ,আমি DVD রাইট করে পাঠিয়ে দিব। তাহলে আর দেরি না করে শুরু করে দেয়-
প্রথমে আমরা সিএস-৬ সেটাপ ফাইল এ যাব।সেটাপ ফাইলকে ডাবল ক্লিক করি,ডাবল ক্লিক করলে ইহা আপনা-আপনি সেটাপ প্রসেস হবে।নিচে চিত্রে দেখে নিন-
কিছুক্ষন অপেক্ষা করলে দেখবেন নিচের চিত্রের মত আসবে।আমরা যেহেতু ফাইলটিকে ক্রেক করে ব্যাবহার করব তাই ট্রাই মানে ট্রাইল ভার্সন এ ক্লিক করি। 

এর পর একসেপ্ট দিয়ে ,ইনষ্টল এ ক্লিক করি ।নিচে চিত্রে লক্ষ করুন 

 
কিছুক্ষন অপেক্ষা করুন,ফাইল টি সেটাপ হওয়ার পর কিন্তূ ফটোশপ অপেন করবেননা ।আমাদের আরেকটা কাজ বাকি আছে।আমরা যেহেতু ট্রায়াল ভার্সন সেটাপ করেছি তা এখন আমরা ক্রেক করে ফুল ভার্সন করব।প্রথমে ডিভিডি তে থাকা ক্রেক ফাইলটি অপেন করি।ক্রেক ফাইল্টা অপেন করলে নিচের চিত্রের মত দেখাবে
Go লেখার বাম পাশের আইকন এ ক্লিক করলেই আমাদের ফটোশপ ফুল ভার্সন হয়ে যাবে।হয়ে গেল আপনার সেটাপ কার্য্য।এবার আরামছে ফটোশপ অপেন করে কাজ শুরু করে দেন।
 বিঃদ্রঃ-সেটাপের পুর্বে ইন্টারনেট কানেক্ট ডিসকানেক্ট করে নিন।
সবাই ভাল থাকবেন আবার দেখা হবে নতুন পোস্টে ।
আমার মোবাইল নং-01926211855
                               

1 comment:

  1. ডিভিডি তে থাকা ক্রেক ফাইলটি কোথায়

    ReplyDelete